ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দায়ের কোপে ‘দা বাহিনীর’প্রধান নিহত পেকুয়ায়

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় নাছির উদ্দীন (৪৮) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে।  রোববার ৩০ অক্টোবর, রাত ১১টার দিকে উপজেলার টৈটং ইউনিয়নের পণ্ডিত পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তিনি ওই এলাকার আবুল হোছাইনের ছেলে।

নিহতের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে বলে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফরহাদ আলী জানিয়েছেন।

তিনি বলেন, ‘পারিবারিক বিরোধের জের ধরে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে মনে হচ্ছে। এখনও এ ঘটনায় মামলা হয়নি।’

ওসি ফরহাদ জানান, নাছিরের বিরুদ্ধে অস্ত্র নিয়ন্ত্রণ আইনে ও ধর্ষণের অভিযোগে সাম্প্রতিক দুটি মামলা আছে। তাঁর বিরুদ্ধে আগেও মামলা ছিল। তবে তার সংখ্যা ও সঠিক তথ্য জানা নেই।

নাছির উদ্দিনের নেতৃত্বে একদল লোক প্রায় একযুগ ধরে পেকুয়ার পাহাড়ি এলাকায় বনভূমি দখল, চাঁদাবাজি, অবৈধভাবে বালু উত্তোলনসহ নানা অপরাধের সঙ্গে জড়িত ছিল। টৈটংয়ের লোকমুখে এটি ‘দা বাহিনী’ হিসেবে পরিচিতি পেয়েছে।

পুলিশ বলছে, ২০২০ সালের ১২ নভেম্বর চট্টগ্রামের বাঁশখালীতে স্বারাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র জমা দিয়ে যে ৩৪ জন আত্মসমর্পণ করে ছিলেন, তাদের মধ্যে নাছিরও ছিলেন। কিছুদিন আগে তিনি জেল থেকে জামিনে মুক্তি পান।

টৈটং ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কালাম বলেন, ‘দা বাহিনীর প্রধান নাছির উদ্দীন কিছুদিন আগে জেল থেকে ছাড়া পান। কিন্তু শেষ পর্যন্ত দায়ের কোপেই নিহত হলেন তিনি। এ ঘটনায় এলাকায় আবারও আতঙ্ক দেখা দিয়েছে।’

পাঠকের মতামত: